উপোসের এপার ওপার
- বিবেক বর্মন ১৬-০৫-২০২৪

কিছু মন খারাপের গল্প থাকে উপোস করে
হঠাত একদিন পেয়ে বসে, অজানার মত আঁকড়ে ধরে
এই যেমন পেয়েছে আজ কোনমতেই ছাড়বে না সে।

কবেকার কোন এক রোদেলা দিনের হিসেব চায়
সূর্য ডোবার আগে কি করেছিলাম মনে করে ব্যঙ্গ করে
নদীর জলের মতো বয়ে বয়ে নিয়ে যায় আরো অতীতের গভীর সুড়ঙ্গে।

এই তো এইখানে এক ভাঙা জানালার ফাঁক দিয়ে দেখি ঐ দুরের গ্রামে
কে যেন লাল ওড়না নাচায়, আমি নিষ্পলক চেয়ে থাকি তার দিকে
খুব ধীরে ধীরে হেঁটে যায় যেমন করে চিঠির বর্ণনায় থাকে।

ঘটে যাওয়া এইসব স্মৃতি আহত করে চলে যায় যেখানে যাবার
পড়ে থাকে শুধু কংক্রিট হৃদয়ের আঁধার, ঘোর তমসায় জীবন এখানে
ইদানিং, এইসব মনে করে মন খারাপের উপোস ভাঙে ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।